শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
Logo মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যশোর কর্তৃক ২০ কেজি গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার Logo ডিএনসি কক্সবাজার কর্তৃক ১ কেজি আইস ও ৯ হাজার পিস ইয়াবা উদ্ধার Logo ভারতের লোকসভা নির্বাচনে কাল দ্বিতীয় দফা ভোটগ্রহণ Logo তীব্র খরা: অঝোরে কেঁদে আল্লাহর কাছে ক্ষমা চাইলেন তারা Logo ঈদের ছুটিতেও রক্ষা পাইনি মাদক চোরাকারবারীরা Logo ডিএনসি দিনাজপুর কর্তৃক বিপুল পরিমান গাঁজা উদ্ধার Logo ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর ‘আত্মহত্যা’ শিক্ষক বাবার ক্যাম্পাসের বাসায় Logo চীনের অর্থনীতি কি নিস্তেজ হওয়ার পথে Logo ঈদের ছুটি একদিন বাড়ানোর সুপারিশ আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটির Logo ডিএনসি ব্রাহ্মণবাড়িয়া কর্তৃক বিপুল পরিমান মাদক উদ্ধার

হঠাৎ ফোনের ক্যামেরা কাজ না করলে যা করবেন

Reporter Name / ৫৭ Time View
Update : শনিবার, ৯ মার্চ, ২০২৪, ৮:৩৭ অপরাহ্ন
হঠাৎ ফোনের ক্যামেরা কাজ না করলে যা করবেন
হঠাৎ ফোনের ক্যামেরা কাজ না করলে যা করবেন

স্মৃতিময় ও আনন্দঘন মুহূর্তগুলো ক্যাপচার করতে গিয়ে এমন সমস্যা দেখা দিলে খুব সহজে নিজেই ফোনের ক্যামেরা ঠিক করতে পারেন। জেনে নিন উপায়-

মোবাইল রিস্টার্ট

জরুরি মুহূর্তে ক্যামেরা কাজ না করলে মোবাইল রিস্টার্ট দিলে সমস্যার সমাধান হতে পারে। মূলত অনেকেই লম্বা সময় ডিভাইস ব্যবহার করেন কিন্তু রিস্টার্ট দেন না। রিস্টার্টের কারণে অনেক সমস্যার সমাধান হয়ে যায়। তাই স্মার্টফোনের ক্যামেরা ঠিকমতো কাজ না করলে প্রথমে এটি রিস্টার্ট দিয়ে দেখতে হবে।

 

ক্যাশে এবং ডেটা ক্লিয়ার করুন

ক্যামেরা অ্যাপের ক্যাশে এবং ডেটা সাফ করুন। ক্যামেরা অ্যাপের ক্যাশে এবং ডাটা পূরণ করার ফলেও ক্যামেরায় সমস্যা হতে পারে। অতএব ক্যামেরা অ্যাপটি বন্ধ করুন এবং এর ক্যাশে এবং ডাটা সাফ করুন।
 

সফটওয়্যার আপডেট

ফোনের সফটওয়্যার আপডেট করুন। ফোনের সফটওয়্যার আপডেট করা থাকলে ক্যামেরা ও অন্যান্য ফিচার ঠিকমতো কাজ করে। তাই নিয়মিত ফোনের সফটওয়্যার আপডেট করুন।

ফ্যাক্টরি রিসেট

ফোন ফ্যাক্টরি রিসেট করুন, যদি উপরের কোনো পদ্ধতি কাজ না করে, আপনি ফোন ফ্যাক্টরি রিসেট করতে পারেন। এটি ফোনের সফটওয়্যার এবং সব সেটিংস ডিফল্ট করে দেবে। কিন্তু ফ্যাক্টরি রিসেট করার আগে সব ফাইল, ছবি, ভিডিও ও দরকারি ডকুমেন্ট ব্যাকআপ নিতে ভুলবেন না। কারণ ফ্যাক্টরি রিসেট করলে আপনার ফোনে থাকা সব ডাটা মুছে যাবে।

 
সূত্র: সময় টিভি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : JEWEL