শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

অস্কারের জন্য বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে ‘পায়ের তলায় মাটির নাই’

Reporter Name / ৬৭ Time View
Update : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩, ১২:৩৭ অপরাহ্ন
অস্কারের জন্য বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে ‘পায়ের তলায় সাটির নাই’
অস্কারের জন্য বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে ‘পায়ের তলায় সাটির নাই’

অস্কারের ৯৬ তম আসরে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে ‘পায়ের তলায় মাটি নাই’। প্রতিযোগীতায় মোহম্মদ রাব্বি মৃধার প্রথম চলচ্চিত্র লড়বে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে। অস্কারে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে ছবি মনোনয়নের বাংলাদেশের চলচ্চিত্র ‘পায়ের তলায় মাটি নাই’ ও মাশরুল পারভেজ পরিচালিত ‘গোয়িং হোম’ ছবি দুটি জমা পড়ে।

শনিবার ২৩ সেপ্টেম্বর ছবি দুটি দেখে ৯৬ তম অস্কার বাংলাদেশ কমিটি। এরপর ‘পায়ের তলায় মাটি নাই’ ছবিটি চূড়ান্ত করে। ‘পায়ের তলায় মাটি নাই’ ছবিটি প্রযোজনা করেছেন নির্মাতা ও আবু শাহেদ ইমন। বক্স অফিস নিবেদিত ও গল্পরাজ্য ফিল্মসের প্রযোজনায় নির্মিত এ চলচ্চিত্রে সহযোগিতা করেছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও বাতায়ন প্রোডাকশনস। ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী দীপান্বিতা মার্টিন, মোস্তফা মনোয়ার, প্রিয়াম অর্চিসহ অন্যরা। এর আগে বিভিন্র চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে সিনেমাটি।  আইএমডিবি রেটিং: ৮.৮/।

অ্যাকাডেমিক অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সের আয়োজনে ২০২৪ সালের ১০ মার্চ অনুষ্ঠিত হবে ৯৬ তম অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। যুক্তরাষ্টের লস এ্যাঞ্জেলসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪ টি শাখায় দেওয়া হবে পুরস্কার। গত আসরে এই বিভাগে মনোনীত হয়েছিল মেজবাউর রহমান সুমন ারে পরিচালিত সিনেমা,“হাওয়া”।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : JEWEL