মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo ঈদের ছুটিতেও রক্ষা পাইনি মাদক চোরাকারবারীরা Logo ডিএনসি দিনাজপুর কর্তৃক বিপুল পরিমান গাঁজা উদ্ধার Logo ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর ‘আত্মহত্যা’ শিক্ষক বাবার ক্যাম্পাসের বাসায় Logo চীনের অর্থনীতি কি নিস্তেজ হওয়ার পথে Logo ঈদের ছুটি একদিন বাড়ানোর সুপারিশ আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটির Logo ডিএনসি ব্রাহ্মণবাড়িয়া কর্তৃক বিপুল পরিমান মাদক উদ্ধার Logo মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টাঙ্গাইল কর্তৃক বিপুল পরিমান ইয়াবাসহ গ্রেফতার ১ Logo ডিএনসি কুড়িগ্রাম কর্তৃক বিপুল পরিমান ফেন্সিডিল উদ্ধার Logo মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়া কর্তৃক বিপুল পরিমান ইয়াবা উদ্ধার Logo সরকার নির্ধারিত দামে পণ্য বিক্রি না করায় ৩ ব্যবসায়ীকে জরিমানা

ডি কক ও ক্লাসেনের ব্যাটিং তাণ্ডবে বাংলাদেশকে ৩৮৩ রানের বিশাল টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা

Reporter Name / ৩৩ Time View
Update : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩, ৬:৩৩ অপরাহ্ন
ডি কক ও ক্লাসেনের ব্যাটিং তাণ্ডবে বাংলাদেশকে ৩৮৩ রানের বিশাল টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা
ডি কক ও ক্লাসেনের ব্যাটিং তাণ্ডবে বাংলাদেশকে ৩৮৩ রানের বিশাল টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা

জয় দিয়ে বিশ্বকাপ শুরুর পর টানা তিন হার। জয়ের আশায় নিজেদের পঞ্চম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। শুরুতেই দক্ষিণ আফ্রিকার জোড়া উইকেট তুলে নিয়ে আশা জাগিয়েছিল বাংলাদেশি বোলাররা। তবে ওইখানেই শেষ। এরপরের গল্পটা শুধুই হতাশার। কুইন্টন ডি কক ও হেনরিখ ক্লাসেনের ব্যাটিং তাণ্ডবে বাংলাদেশকে ৩৮৩ রানের বিশাল টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করাম। ব্যাট করতে নেমে কিছুটা ধুঁকতে থাকে প্রোটিয়া ব্যাটাররা। ইনিংসের দ্বিতীয় ওভারে ক্যাচ দেন রেজা হেনরিখস। মেহেদি হাসানের বলে সেই সহজ সুযোগ মিস করেন স্লিপে থাকা তানজিদ তামিম। এরপর দ্রুত রান তোলার চেষ্টা করেন দুই ওপেনার। কিন্তু সেই জুটি বড় করতে দেন নাই পেসার শরিফুল ইসলাম। দলীয় ৩৩ রানে ১৯ বলে ১২ রান করা হেনরিখসকে আউট করেন শরিফুল। তার আউটের পর ক্রিজে আসা রাসি ভ্যান ডুসেনকে আউট করে বাংলাদেশকে দ্বিতীয় সাফল্য এনে দেন মেহেদি হাসান মিরাজ। এরপর ক্রিজে আসা অধিনায়ক এইডেন মার্করামকে সঙ্গে নিয়ে আক্রমণাত্নক ব্যাটিং করতে থাকেন ডি কক।

মারমুখি ব্যাটিংয়ে ৪৭ বলে অর্ধশতক পূর্ণ করেন ডি কক। আর তাকে যোগ্য সঙ্গ দিতে থাকেন মার্করাম। টাইগার বোলারদের আর কোনো সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটার। এরই মাঝে অর্ধশতক পূর্ণ করেন মার্করাম। আর মারমুখি ব্যাটিং চালিয়ে যান ডি কক। তবে দলীয় ১৬৭ রানে ৬৯ বলে ৬০ রান করে সাকিবের বলে লং অফে দাঁড়িয়ে থাকা লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মার্করাম। তার বিদায়ের পর ক্রিজে আসা হেনরিখ ক্লাসেনকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ডি কক। ১০১ বলে শতক পূর্ণ করেন ডি কক। এরপর আরও আক্রমণাত্নক হয়ে খেলতে থাকেন এই ব্যাটার। তার সঙ্গে সমানতালে রান তুলতে থাকেন ক্লাসেন। বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন এই দুই ব্যাটার। ১৩০ বলে নিজের ব্যক্তিগত দেড়শ রান পূর্ণ করেন ডি কক। এরই মাঝে ৩৪ বলে ফিফটি পূরণ করেন ক্লাসেন। তবে দলীয় ৩০৯ রানে ১৪০ বলে ১৭৪ রান করে আউট হন ডি কক।

ডি ককের বিদায়ের পরও আগ্রাসী ব্যাটিং অব্যাহত রাখেন ক্লাসেন। তার সঙ্গে ঝড় তোলেন ক্রিজে আসা ডেভিড মিলার। মাত্র ২০ বলে অর্ধশত রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। ইনিংসের চার বল বাকী থাকতে দলীয় ৩৭৪ রানে ৪৯ বলে ৯০ রান করে আউট হন ক্লাসেন। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৩৮২ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। মিলার ১৫ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : JEWEL