বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন

ডিএনসি ঢাকা মেট্রো (উত্তর), (দক্ষিণ), চট্টগ্রাম মেট্রো, চাঁদপুর ও ঠাকুরগাঁওে বিপুল পরিমান মাদক ইয়াবা, গাঁজা, ফেন্সিডিল ও বিদেশী মদ উদ্ধার।

Reporter Name / ১১০ Time View
Update : শনিবার, ২০ মে, ২০২৩, ১২:৫৪ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক: মাদক চোরাকারবারীদের স্পর্দা কত ভয়ানক ! কিছুতেই থামছে না মাদক চোরাকারবারীদের দৌরাত্ব্য । আবারো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) ঢাকা মেট্রো (উত্তর), (দক্ষিণ), চট্টগ্রাম মেট্রো, চাঁদপুর ও ঠাকুরগাঁওে বিপুল পরিমান মাদক ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা ও বিদেশী মদ উদ্ধার।

নেশার মরন ছোবল থেকে তরুন সমাজকে রক্ষার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর দেশব্যাপী অভিযানে (শুক্রবার) ১৯ই মে, ২০২৩ বিভাগীয় কার্যালয় ঢাকার অতিরিক্ত পরিচালক মোঃ জাফরুউল্ল্যাহ কাজল এর সার্বিক নির্দেশনায়, ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) এর উপপরিচালক মোঃ রাশেদুজ্জামান এর সার্বিক তত্ত্বাবধানে, সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান নেতৃত্বে রমনা এবং মোহাম্মদপুর সার্কেল এর  সমন্বয়ে গঠিত দুটি পৃথক টিম ১৯ই মে গভীর রাত থেকে টানা ১০ ঘন্টা শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে ২১,০০০ (একুশ হাজার) পিস ইয়াবাসহ ৪ (চার) জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে। জানা যায়, বাড্ডা থানাধীন গ-১৩০, প্রগতি স্মরণীস্থ রাফিদা সাইকেল মার্টএর সামনে রাস্তার উপর (চট্র মেট্রো-ব-১১-১৯১৮) নম্বরের MARSA Transport নামীয় বাসের ভিতর হতে বাসের ড্রাইভার মাহমুদুল করিম (৪৩) ও তাদের সঙ্গবদ্ধ চক্রের একজন মহিলার জিম্মায় থাকা ৪৮২৭ (চার হাজার আটশত সাতাশ) পিস ইয়াবাসহ তাদেরকে গ্রেপ্তার করা হয়।

এদিকে মোহাম্মদপুর সার্কেলের সমন্বয়ে গঠিত টিম দুপুর ১২.০০ হতে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করে ঢাকার  ভাটারা থানাধীন বসুন্ধরা আবাসিক এলাকা হতে  ১৬,০০০ (ষোল হাজার) পিস ইয়াবাসহ নকিবুল ইসলাম (২১), মো: মোস্তফা কামাল ওরফে কামাল (২৭)কে হাতেনাতে গ্রেপ্তার করেন এবং ১জন পলাতক রয়েছে।

 

এ বিষয়ে, সহকারী পরিচালক মেহেদী হাসান বলেন, গ্রেফতারকৃতরা  দেশের সীমান্তবর্তী এলাকা টেকনাফ, কক্সবাজার এবং চট্টগ্রাম হতে  ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের নিকট বিক্রয় করে আসছিলো। উপপরিচালক রাশেদুজ্জামান বলেন, এই চক্রের হোতাদেরও নজরদারিতে রাখা হয়েছে। বিভাগীয় কার্যালয় ঢাকার অতিরিক্ত পরিচালক মোঃ জাফরুউল্ল্যাহ কাজল বলেন, ইদানীং কালে প্রায়শই বিভিন্ন পরিবহনের বাস চালকরা মাদকদ্রব্য ব্যবসার সাথে জড়িত হচ্ছে বলে আমাদের কাছে তথ্য রয়েছে এবং সাম্প্রতিক সময়ে  ঢাকা-কক্সবাজার গামী বিভিন্ন পরিবহনের বেশ কয়েকজন  বাস চালককে ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছে। সংশ্লিষ্ট কয়েকটি ক্ষেত্রে বাসও জব্দ করা হয়েছে। এ বিষয়ে আমাদের নজরদারি অব্যাহত আছে। পরিবহন মালিকদের নিশ্চিত  হতে হবে যে, তাদের নিয়ন্ত্রণাধীন ড্রাইভারগন মাদক ব্যবসার সাথে জড়িত নন।

 

অন্যদিকে ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) এর উপপরিচালক মোঃ মাসুদ হোসেন এর সার্বিক দিক নির্দেশনায়, খিলগাঁও সার্কেলের পরিদর্শক মোঃ আব্দুর রহিম এর নেতৃত্বে একটি টিম রাজধানীর বাড্ডায় সান ভ্যালী স্বদেশ প্রোপার্টিজ এর আবাসনের নাটমেগ খেলার মাঠে আয়োজিত ডিজে পার্টিতে অভিযান পরিচালনা করে ৭ (সাত) বোতল বিভিন্ন ব্র্যান্ডের বিদেশী মদ, ৮ (আট) বোতল ক্রাউন বেভারেজ এর হান্টার বিয়ারের বোতল এবং পার্টিতে ব্যবহৃত ৭৬ (ছিয়াত্তর) টি বিভিন্ন ব্র্যান্ডের বিদেশী মদের বোতলসহ ১। মো: আজাহারুল ইসলাম মোল্লা (৩৮), ২। মো:মঈনুল ইসলাম চঞ্চল (৩০), ৩। রুস্তম আলী (৪৫), ৪। পিরস চিসিম (২৪)কে হাতেনাতে গ্রেপ্তার করা হয় এবং ৩জন পলাতক রয়েছে। আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন- ২০১৮ (সংশোধিত ২০২০) অনুযায়ী নিয়মিত মামলা দায়ের করা হয়।

 

এদিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চট্টগ্রাম মেট্রো কার্যালয়ের উপপরিচালক মুকুল জ্যোতি চাকমার সার্বিক তত্ত্বাবধানে, বন্দর সার্কেল পরিদর্শক সিরাজুল ইসলাম এর নেতৃত্বে পৃথক একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, কর্ণফুলী টোল প্লাজার সামনে রাস্তার উপর অভিযান পরিচালনা করে করিম উল্ল্যাহ (২৬)কে ৩৪০০ (তিন হাজার চারশত) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করে।

এদিকে চান্দগাঁও সার্কেল সহকারী উপপরিদর্শক আবু সাইদ ভূঁইয়া এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, একই স্থানে অভিযান পরিচালনা করে ২২০০ (দুই হাজার দুইশত) পিস ইয়াবাসহ আজিজুল হাকিম (২১)কে হাতেনাতে গ্রেফতার করে।

 

অপর অভিযানে, কোতয়ালী সার্কেল সহকারী উপপরিদর্শক সামসু্দ্দিন এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, একই স্থানে অভিযান পরিচালনা করে  মহিবুল ইসলাম সাগর (১৯)কে ২৩০০ (দুই হাজার তিনশত) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করে।

 

অন্যদিকে ডবল মুরিং সার্কেল উপপরিদর্শক আব্দুল মতিন মিয়া এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, পাহাড়তলী থানাধীন অলংকার মোড়স্থ হোটেল ওয়েস্টিন ইন ৭ম তলায় ৩১৪ তলার কক্ষে অভিযান পরিচালনা করে রাজ্জকুল হাবিব প্রকাশ মানিক (৩৮) ও মোঃ মাহে আলম (৪০)কে ৯০০ (নয়শত) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করে।

 

আসামীদের বিরুদ্ধে বন্দর সার্কেল পরিদর্শক সিরাজুল ইসলাম , চান্দগাঁও সার্কেল সহকারী উপপরিদর্শক আবু সাইদ ভূঁইয়া, কোতয়ালী সার্কেল সহকারী উপপরিদর্শক সামসু্দ্দিন ও ডবল মুরিং সার্কেল উপপরিদর্শক আব্দুল মতিন মিয়া বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ (সংশোধিত ২০২০) অনুযায়ী পৃথক পৃথক নিয়মিত মামলা দায়ের করেন বলে আমাদের প্রতিনিধি জানান।

 

এছাড়াও (শুক্রবার) ১৯ই মে, ২০২৩ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চাঁদপুর এর সহকারী পরিচালক মোঃ এমদাদুল ইসলাম মিঠুন এর সার্বিক তত্বাবধানে, পরিদর্শক বাপন সেন এর নেতৃত্বে গঠিত একটি রেডিং টীম গোপন সংবাদের ভিত্তিতে হাজীগঞ্জ থানাধীন এনায়েতপুর বাস স্ট্যান্ড এলাকায়  অভিযান পরিচালনা করে ১) মাসুদ পারভেজ সুমন (৩৪)কে ১টি প্রাইভেট কার ও ৩৯০(তিনশত নব্বই) বোতল ফেনসিডিল, ২৭ (সাতাশ) কেজি গাঁজাসহ হাতেনাতে গ্রেফতার করে। আসামীর বিরুদ্ধে পরিদর্শক বাপন সেন বাদী হয়ে হাজীগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ (সংশোধিত ২০২০) অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করেন।

 

এদিকে (বৃহস্পতিবার) ১৮ই মে, ২০২৩ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, ঠাকুরগাঁও এর সহকারী পরিচালক সৌমিক রায় এর সার্বিক তত্তাবধানে, পরিদর্শক ফরহাদ আকন্দ এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, পীরগঞ্জ থানাধীন গড়গাঁও এলাকায় অভিযান পরিচালনা করে ১। মোঃ আব্দুল খালেক   (৪৬), পিতা: মৃত- পাঞ্জাব উদ্দিন  ২। মোছাঃ শাহেরা খাতুন,(৪১) স্বামী- মোঃ আব্দুল খালেক এর বাড়ি তল্লাশি করে ২০( বিশ) কেজি গাঁজাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। রেইডিং টিমের উপস্থিতি টের পেয়ে ৩। মোঃ জবেদ আলি (৩৮) পালিয়ে যায়। আসামীদের বিরুদ্ধে পীরগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন- ২০১৮ (সংশোধিত ২০২০) অনুযায়ী নিয়মিত মামলা দায়ের করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : JEWEL