সোমবার, ২০ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

দ্রব্যমূল নিয়ে সরকারি নির্দেশ কার্যকর না হওয়ায় মন্ত্রীর উদ্বেগ

Reporter Name / ১৮১ Time View
Update : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩, ৫:৫৩ অপরাহ্ন
দ্রব্যমূল নিয়ে সরকারি নির্দেশ কার্যকর না হওয়ায় মন্ত্রীর উদ্বেগ
দ্রব্যমূল নিয়ে সরকারি নির্দেশ কার্যকর না হওয়ায় মন্ত্রীর উদ্বেগ

দ্রব্যমূল নিয়ে সরকারি নির্দেশনা বাস্তবায়ন না হওয়ায় উদ্বেগ প্রকাশ করে সরকারি সংস্থাগুলোকে মনিটর করতে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বুধবার (১৮ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি সাংবাদিকদের ব্রিফিং করেন। এর আগে সেখানে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১২তম সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের কিছু সিদ্ধান্ত এখনও সঠিকভাবে কার্যকর হয়নি। এ ব্যাপারে আমরা উদ্বিগ্ন। তাই সরকারি সংস্থাগুলোকে যথাযথ মনিটর করতে নির্দেশনা দেয়া হয়েছে।’ভোক্তা পর্যায়ে দামের তারতম্যের বিষয়ে মোজাম্মেল হক বলেন, উৎপাদকের বিক্রিমূল্য আর ভোক্তাদের কেনা দামের মধ্যে অনেক তারতম্য থাকে। মাঝে যাদের কারণে দাম বাড়ছে তাদের নিয়ন্ত্রণে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজনৈতিক দলের কর্মসূচি নিয়ে রাজনৈতিক দল বুঝবে। আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব না কোনো দলকে নিয়ন্ত্রণ করা। তাদের দায়িত্ব সার্বিক জনগণের সব কিছু যাতে স্বাভাবিক হয় সেটি দেখা। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জনগণের আস্থা আছে। আমি মনে করি আমাদের সক্ষমতা যে কোনো সময়ের থেকে বেশি।

মন্ত্রী আরও বলেন, নির্বাচনের সময় আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনকে পূর্ণ সহায়তা করবে, সুষ্ঠু নির্বাচন করতে যা যা করার তা পালন করবে। ভোটের পরিবেশ যাতে সুষ্ঠু থাকে সেটি নিশ্চিত করার জন্য সচেতন থাকবে। একটি দল নির্বাচন বর্জন করলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে কি না, এ প্রশ্নে মোজাম্মেল হক বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্ণরূপে জনগণের নিরাপত্তা দেয়ার দায়িত্বে। তারা জনগণের জন্য, কোনো দলের জন্য নয়। তারা সংবিধান অনুযায়ী দায়িত্ব পালন করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : JEWEL