রবিবার, ১৯ মে ২০২৪, ০২:১১ অপরাহ্ন

রামগঞ্জে ৪হাজার শিশুর সুন্নতে খৎনা

Reporter Name / ৪৩৬ Time View
Update : শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩, ১২:০৮ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক:
লক্ষ্মীপুরের রামগঞ্জে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প ও টার্কিশ ফুড মেলার উদ্বোধন করা হয়েছে। স্মার্ট টেকনোলজিস” (বিডি)র জনকল্যাণমূলক সংস্থা স্মার্ট ফাউন্ডেশন ও তুরস্কের ইন্ট্যারন্যাশনাল ফ্র্যাটার্নিটি অ্যাসোসিয়েশন (ইফা) এ কর্মসূচির আয়োজন করা হয়।
আজ ২৬ জানুয়ারি শুরু হওয়া টার্কিশ ফুড ও ফ্রি সুন্নতে খৎনার অনুষ্ঠান ২৯ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।
মেলায় ৫টি স্টলে টার্কিশ পিজ্জা, বার্গার, বিরিয়ানি, কফি, বাকলাভা, লুকোমসহ মুখরোচক ২০ ধরণের টার্কিশ খাবারে পসরা সাজিয়েছেন আয়োজক কমিটি। এছাড়া আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিনা রক্তপাত ও ব্যাথামুক্ত পদ্ধতিতে ১হাজার ৬শ ছেলেদের সুন্নতে খৎনা (মুসলমানি) করার কথা রয়েছে। তুরস্কের হিসার ইন্টারকন্টিনেন্টাল হাসপাতালের ৭ জন চিকিৎসক দ্বারা এ সুন্নতে খৎনা করা হবে।
গত বৃহস্পতিবার দুপুরে জেলার রামগঞ্জ উপজেলার নরিমপুর এলাকায় অবস্থিত স্মার্ট একাডেমি প্রাঙ্গণে কর্মসূচি উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় স্মার্ট টেকনোলজিস (বিডি)র ব্যবস্থাপনা পরিচালক মো. জহিরুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রামগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী।
বক্তারা বলেন, প্রত্যান্ত অঞ্চলে বিনামূল্যে আধুনিক স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে স্মার্ট টেকনোলজিস অনন্য উদাহরণ সৃষ্টি করেছে। একসাথে ১ হাজার ৬০০ শিশুদের সুন্নতে খৎনা করা নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ। এছাড়া গ্রামীণ পরিবেশে বিশ্ববিখ্যাত টার্কিস ফুড মেলা আয়োজনের কারনে রামগঞ্জবাসী বৈশ্বিক সংস্কৃতির সঙ্গে পরিচিত হতে পেরেছে। এজন্য বক্তারা স্মার্ট টেকনোলজিকে ধন্যবাদ জানান।
স্থানীয় অভিভাবক গোলাম রহমান জানান, আমার দুই ভাগিনাকে নিয়ে আসলাম। অবাক হয়েছি এ ধরনের আয়োজন দেখে।
মেলার আয়োজক ও স্মার্ট ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, দ্বিতীয়বারের মতো বিনামূল্যে সুন্নতে খৎনা সেবা প্রদান করছি। ভবিষ্যতে স্বাস্থ্যসেবা বিষয়ক এ পোগ্রামটি অব্যাহত থাকবে। শুধু ব্যবসায়ীক কার্যক্রমে সীমাবদ্ধ নয় আমরা প্রতিনিয়ত জনকল্যাণমূলক বিভিন্ন কার্যক্রম করে যাচ্ছি। তিনি আরো জানান, ইতোমধ্যে প্রায় ৪ হাজার বাচ্চার সুন্নতে খৎনার জন্য রেজিষ্ট্রেশন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : JEWEL