বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন

ডিএনসি ঢাকা মেট্রো (উত্তর), চট্টগ্রাম (মেট্রো), বরিশাল ও চাঁদপুর বিপুল পরিমান ইয়াবা উদ্ধার

Reporter Name / ৭০ Time View
Update : শনিবার, ১৩ মে, ২০২৩, ৩:২৮ অপরাহ্ন
ডিএনসি ঢাকা, চট্টগ্রাম ও চাঁদপুর বিপুল পরিমান ইয়াবা উদ্ধার
ডিএনসি ঢাকা, চট্টগ্রাম ও চাঁদপুর বিপুল পরিমান ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: মাদক চোরাকারবারীদের স্পর্দা কত ভয়ানক ! কিছুতেই থামছে না মাদক চোরাকারবারীদের দৌরাত্ব্য । আবারো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) ঢাকা মেট্রো (উত্তর), চট্টগ্রাম (মেট্রো), বরিশাল ও চাঁদপুর বিপুল পরিমান ইয়াবা উদ্ধার।

ডিএনসি ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) কর্তৃক ৭,৩০০ (সাত হাজার তিনশত পিস ইয়াবা উদ্ধার।

জানা যায়, (শনিবার) ১৩ই মে, ২০২৩  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বিভাগীয় কার্যালয় ঢাকার অতিরিক্ত পরিচালক মোঃ জাফরউল্লাহ কাজল এর নির্দেশনায়, ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) এর উপপরিচালক মোঃ রাশেদুজ্জামান এর সার্বিক তত্ত্বাবধানে, সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান এর নেতৃত্বে রমনা সার্কেল এর  সমন্বয়ে গঠিত একটি রেইডিং টিম গোপন সংবাদের ভিত্তিতে, যাত্রাবাড়ী থানাধীন গোলাপবাগস্থ মেয়র হানিফ ফ্লাইওভার এর টোল প্লাজার দক্ষিন পার্শ্বে যাত্রীবাহী সৌদিয়া বাস (চট্র মেট্রো-ব-১১-১০৪২) হতে মোঃ দুলাল সরকার (৩৯) (গাড়ী চালক) কে ৭৩০০ (সাত হাজার তিনশত) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করে। উপপরিচালক মোঃ রাশেদুজ্জামান জানান, আমাদের কাছে তথ্য আসে যে,  ইয়াবার একটি চালান কক্সবাজার থেকে ঢাকায় নিয়ে আসবে এবং ঢাকায় দুই বা তিনটি স্থানে সরবরাহ করবে। বেশ কিছুদিন ধরে আমরা তার কার্যক্রম ও গতিবিধি মনিটরিং করা হচ্ছিল। উক্ত তথ্যের ভিত্তিতে অভিযানটি পরিচালনা করে আসামীকে হাতেনাতে গ্রেফতার করা হয়। সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান জানান,  আসামীকে ব্যাপক  জিজ্ঞাসাবাদে সে জানায় , তাদের একটি সেন্ডিকেট রয়েছে। কক্সবাজার থেকে মাদক ঢাকায় আনার ক্ষেত্রে তারা বিভিন্ন কৌশল ব্যবহার করে থাকে। ব্যবসার নিরাপত্তার স্বার্থে বিভিন্ন সময়ে বিভিন্ন এলাকায় নানান কৌশলে ডেলিভারীর মাধ্যমে মাদক ব্যবসা পরিচালনা করতো। এছাড়াও উক্ত চক্রের অন্যান্য হোতাদের সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, জড়িতদের বিরুদ্ধে যে কোন সময় অভিযান পরিচালনা করা হবে বলে জানান। আসামীর বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ (সংশোধিত ২০২০) অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয়।

এদিকে (শুক্রবার) ১২ই মে, ২০২৩ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চট্টগ্রাম মেট্রো কার্যালয়ের উপপরিচালক মুকুল জ্যোতি চাকমার সার্বিক তত্তাবধানে, উপপরিদর্শক মেঃ জাহিদ সুমনের নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, চট্টগ্রাম শাহ আমানত সেতু এলাকায় রোহিঙ্গা নাগরিক মোঃ যুবায়ের প্রকাশ মনসুর (৩৮), পিতাঃ পেঠান আলীকে ১,৯৫০ (এক হাজার নয়শত পঞ্চাশ) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করে। আসামীর বিরুদ্ধে কর্ণফুলী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ (সংশোধিত ২০২০) অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

অন্যদিকে (শনিবার) ১৩ই মে, ২০২৩ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিভাগীয় গোয়েন্দা কার্যালয় বরিশালের সহকারী পরিচালক  এনায়েত হোসেন এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, রহমতপুর বাস স্টেশনে ঢাকা- বরিশালগামী গুনগুন ট্রাভেলস বাস তল্লাশি করে ৩৮৫০ (তিন হাজার আটশত পঞ্চাশ) পিস ইয়াবাসহ ১জন আসামীকে হাতেনাতে গ্রেফতার করে। আসামীর সংশ্লিষ্ট  থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ (সংশোধিত ২০২০) অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

এছাড়াও (বুধবার) ১০ই মে, ২০২৩ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চাঁদপুর এর সহকারী পরিচালক মোঃ এমদাদুল ইসলাম মিঠুন এর সার্বিক তত্বাবধানে, পরিদর্শক বাপন সেন এর নেতৃত্বে গঠিত একটি রেডিং টীম গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর সদর মডেল থানাধীন উত্তর গোবিন্দিয়া গ্রামস্থ হরিনা চৌরাস্তা এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ মুরাদ (৩৩), পিতা-মৃত মোঃ দেলোয়ারকে ১টি প্রাইভেট কার (চট্ট মেট্রো-গ-১১-১৫৩৫) ও ৩৪৫০ (তিন হাজার চারশত পঞ্চাশ) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করে। আসামীর বিরুদ্ধে পরিদর্শক বাপন সেন বাদী হয়ে চাঁদপুর সদর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ (সংশোধিত ২০২০) অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করেন।

 

 

 

 

 

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : JEWEL