মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo ঈদের ছুটিতেও রক্ষা পাইনি মাদক চোরাকারবারীরা Logo ডিএনসি দিনাজপুর কর্তৃক বিপুল পরিমান গাঁজা উদ্ধার Logo ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর ‘আত্মহত্যা’ শিক্ষক বাবার ক্যাম্পাসের বাসায় Logo চীনের অর্থনীতি কি নিস্তেজ হওয়ার পথে Logo ঈদের ছুটি একদিন বাড়ানোর সুপারিশ আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটির Logo ডিএনসি ব্রাহ্মণবাড়িয়া কর্তৃক বিপুল পরিমান মাদক উদ্ধার Logo মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টাঙ্গাইল কর্তৃক বিপুল পরিমান ইয়াবাসহ গ্রেফতার ১ Logo ডিএনসি কুড়িগ্রাম কর্তৃক বিপুল পরিমান ফেন্সিডিল উদ্ধার Logo মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়া কর্তৃক বিপুল পরিমান ইয়াবা উদ্ধার Logo সরকার নির্ধারিত দামে পণ্য বিক্রি না করায় ৩ ব্যবসায়ীকে জরিমানা

আইপিএলের কল্যাণে রোপণ করা হচ্ছে প্রায় দেড় লাখ গাছ

Reporter Name / ৭৫ Time View
Update : বুধবার, ৩১ মে, ২০২৩, ১:২৬ অপরাহ্ন
আইপিএলের কল্যাণে রোপণ করা হচ্ছে প্রায় দেড় লাখ গাছ

এবারের আইপিএলের প্লে-অফের সময়ই জানানো হয়েছিল, প্রতিটি ডট বলের জন্য রোপণ করা হবে ৫০০টি গাছ। আইপিএলের প্লে-অফ থেকে শুরু করে ফাইনাল পর্যন্ত এমন উদ্যোগ নিয়ে প্রশংসায় ভাসছে বিসিসিআই। সেই সুবাদে এবারের আইপিএলে প্লে-অফ থেকে ফাইনাল পর্যন্ত ডট বল হয়েছে মোট ২৯৪টি। প্রতি ডট বলের জন্য ৫০০ গাছ হিসাব করলে ভারতজুড়ে রোপণ করা হবে ১ লাখ ৪৭ হাজার গাছ।

চেন্নাইয়ে অনুষ্ঠিত প্রথম কোয়ালিফায়ারে ৮৪টি ডট বল হয়েছিল। এলিমিনেটরে মুম্বাই ও লখনৌর ম্যাচে ৯৬টি, দ্বিতীয় কোয়ালিফায়ারে ৬৭টি এবং ফাইনালে ডট বল হয়েছে ৪৫টি।


সব ডট বল যোগ করলে হয় ২৯৪। আর প্রতি ডট বলের জন্য যেহেতু ৫০০ গাছ রোপণ করা হবে, তার জন্য মোট গাছ দাঁড়ায় ১ লাখ ৪৭ হাজার। আগেই জানানো হয়েছিল যে ফাইনালের পরই গাছগুলো রোপণ করবে বিসিসিআই।

এদিকে এই চার ম্যাচে যদি ডট বলের গড় করা হয়, তাহলে দাঁড়ায় ৭৩.৫, যা এই চার ম্যাচের ৩২ শতাংশ। আইপিএল কর্তৃপক্ষ ও বিসিসিআইয়ের এমন উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে অনেক। মূলত বৈশ্বিক উষ্ণায়নের এ যুগে বনায়ন ও পরিবেশ রক্ষার প্রতি সচেতনতা তৈরি করতেই এমন উদ্যোগ নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : JEWEL