(ডিএনসি)’র বিশেষ গেয়োন্দা নজরদারীতে আবারো গোয়েন্দা চট্রগ্রাম, জয়পুরহাট, গোয়েন্দা ঢাকা, সুনামগঞ্জ ও ঢাকা মেট্রোঃ (দক্ষিণ), কক্সবাজার, যশোর ,মৌলভীবাজার ও ঝালকাঠিতে বিপুল পরিমাণ মাদক কৃষ্টাল মেথ (আইস) ,ইয়াবা ,গাঁজা ,বিদেশী মদ ও মাদক বিক্রির নগদ অর্থ উদ্ধার।

(রবিবার) ১৫ই মার্চ ২০২২, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় গোয়েন্দা কার্যালয়ের উপ পরিচালক মুকুল জ্যেতি চাকমার সার্বিক তত্ত্বাবধানে, সহকারী পরিচালক মারফিয়া আফরোজ সোনিয়া এর দিক নির্দেশনায়, পরিদর্শক এস.এম. আলম খান এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, চকরিয়া থানাধীন ফাঁসিয়াখালী ফরেস্ট চেকপোস্ট চট্টগ্রাম-কক্সবাজার সড়কের পশ্চিম পাশের ১০৬ কি:মি: মাইলেজ পিলার এর সামনে রাস্তার উপর হতে মোহাম্মদ উল্লাহ (৭০), পিতা : মৃত হাফেজ আহাম্মদ কে ৩৫০০ (তিন হাজার পাঁচশত) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করে।

অপর অভিযানে, চকরিয়া থানাধীন চট্টগ্রাম-কক্সবাজার প্রধান সড়কের পশ্চিম পাশে চকরিয়া পৌরবাস টার্মিনালস্থ নাছির কুলিং কর্ণার এন্ড ভাতঘর এর সামনে রাস্তার উপর হতে সাব্বির আহাম্মদ (৩৫), পিতা: মৃত হোসাইন আহাম্মদ কে ১৩০০ (এক হাজার তিনশত) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করে। আসামীদের বিরুদ্ধে পরিদর্শক এস.এম. আলম খান ও সহকারী উপ-পরিদর্শক উত্তম বরম দেবনাথ বাদী হয়ে চকোরিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী দুইটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে আমাদের প্রতিনিধি জানান।

এদিকে,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় জয়পুরহাট, এর উপপরিচালক মো: রফিকুল ইসলাম এর সার্বিক তত্তাবধানে, পরিদর্শক আমিনুল কবির এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, জয়পুরহাট জেলার আক্কেলপুর থানাধীন কানুপুর গ্রামস্থ গাউস মোঃ শাহিদুন নবী রিয়ন (৩৬) এর নিজ দখলীয় বসতবাড়ি তল্লাশি করে ভয়ঙ্কর মাদক কৃষ্টাল মেথ (আইস) ৬০ (ষাট) গ্রাম এবং ১৪০০ (এক হাজার চারশত) পিস এমফিটামিন যুক্ত  ইয়াবা ট্যাবলেট ও মাদক বিক্রির নগদ অর্থ ৩৯০০০ (ঊনচল্লিশ হাজার) টাকাসহ হাতেনাতে গ্রেফতার করে। আসামীর বিরুদ্ধে পরিদর্শক মুহা আমিনুল কবির বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে আমাদের প্রতিনিধি জানান।

অন্যদিকে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বিভাগীয় গোয়েন্দা কার্যালয় ঢাকার উপপরিচালক মোঃ রবিউল ইসলাম এর সার্বিক তত্তাবধানে, সহকারী পরিচালক ‍রিফাত হোসেন এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, গাজীপুর ও শ্রীপুর থানাধীন কেউবা পশ্চিমখন্ড গ্রামে বাবুলের বসতঘর তল্লাশি করে ২০০০ ( দুই হাজার ) পিস ইয়াবাসহ বাবুল (৪৭) কে হাতেনাতে গ্রেফতার করে। এবং কোনাবাড়ী আমবাগ এলাকায় রাস্তায় উপর ২১০০ ( দুই হাজার একশত) পিস ইয়াবাসহ দীন মোহাম্মদ (৪৯) কে হাতেনাতে গ্রেফতার করে। আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী দুইটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

এছাড়াও, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় সুনামগঞ্জ’র সহকারী পরিচালক সাজেদুল হাসান এর সার্বিক তত্ত্বাবধানে, পরিদর্শক মোহাম্মদ খোরশেদ আলম এর নেতৃত্বে একটি রেইডিং টিম গোপন সংবাদের ভিত্তিতে, শান্তিগঞ্জ থানাধীন পাগলা ইউনিয়নের শত্রুমর্দন (নবীনগর) গ্রামস্থ কুখ্যাত গাঁজা ও বিদেশি মদ ব্যবসায়ী মোঃ আরশ আলী কে ১.৫০০ ( এক কেজি পাঁচশত গ্রাম) গাঁজা ও ০৮ বোতল অফিসার্স চয়েজ নামীয় বিদেশী মদ সহ হাতেনতে গ্রেফতার করে।

একই এলাকা থেকে মোঃ আরশ আলী ও তেরাব আলীর বসতঘর থেকে ১৫০ (একশত পঞ্চাশ) পিস ইয়াবা সহ গ্রেফতার করে এবং মোঃ সাহাব উদ্দিনকে ০৪ (চার) পিস ইয়াবা সহ হাতেনাতে গ্রেফতার করে। আসামীদের বিরুদ্ধে পরিদর্শক মোহাম্মদ খোরশেদ আলম ও উপ-পরিদর্শক জুয়েল মিয়া বাদী হয়ে শান্তিগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী পৃথক পৃথক নিয়মিত মামলা দায়ের করেন বলে জানা যায়।

অন্যদিকে,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ঢাকা বিভাগীয় কার্যালয় এর অতিরিক্ত পরিচালক মোঃ জাফরুল্ল্যাহ কাজল এবং ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) এর  উপপরিচালক মোঃ মাসুদ হোসেন এর সার্বিক দিক নির্দেশনায়, মতিঝিল সার্কেল পরিদর্শক মোঃ সুমনুর রহমান এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, খিলগাঁও থানাধীন নন্দিপাড়া বড় বটতলা এলাকায় আবুল কালাম আজাদ এর বসতঘর তল্লাশি করে ২৫০ (দুইশত পঞ্চাশ) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করে।  আসামীর বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

এছাড়াও ডিএনসি কক্সবাজার ৫০০০ (পাঁচ হাজার) পিস ইয়াবা উদ্ধার এবং যশোর ও মৌলভীবাজারে ইয়াবা ও চোলাই মদ উদ্ধার । এবং ঝালকাঠিতে মোবাইলকোর্ট পরিচালনার খবর নিশ্চিত করেন আমাদের প্রতিনিধি।