মাদকে ভাসছে দেশ

মাদকে ভাসছে দেশ ! তরুন সমাজকে মাদকমুক্ত রাখতে ও মাহে রমজানের পবিত্রতা রক্ষায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বদ্ধ পরিকর। আবারো ডিএনসি কুমিল্লা, টেকনাফ বিশেষ জোন, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া ও মাগুরায় ১৯৫ কেজি গাঁজা , ২০,০০০ (বিশ হাজার) পিস ইয়াবা , ১০২ বোতল ফেন্সিডিল ও ৪০ বোতল ভারতীয় মদ উদ্ধার।

(রবিবার) ১৭ এপ্রিল ২০২২ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয় কুমিল্লা এর সহকারী পরিচালক চৌধুরী ইমরুল হাসান এর নেতৃত্বে কুমিল্লা ১০ বিজিবি ব্যাটালিয়ান এর সমন্বয়ে গঠিত একটি রেইডিং টিম গোপন সংবাদদাতার তথ্যের ভিত্তিতে, কোতয়ালী থানাধীন শাহপুর মাজার গেইট সংলগ্ন আবাদ মিয়ার চায়ের দোকানের আশেপাশে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুমিল্লা ডিউটি কালীন সময় একটি পিকআপ গাড়ি থামানোর সংকেত দিলে গাড়ি চালক সামনে এগিয়ে গাড়িটি রেখে দ্রুত পালিয়ে যায়। রেইডিং টিম উপস্থিত সাক্ষীদের সঙ্গে নিয়ে বিধি মোতাবেক গাড়িটি তল্লাশি করে ৭ বস্তা ভূষি ও ১৭ বস্তা চাউলের কড়ার আড়ালে ৭ বস্তায় ১৭৭ কেজি লুকিয়ে রাখা গাঁজা পায় ।উপরোক্ত আলামত জব্দ ও উদ্ধার করে  ড্রাইভার বিশ্বজগৎ চন্দ্র সরকার(২৬), পিতা-তপন চন্দ্র সরকার, সাং আতকাপাড়া (লেইশিয়ারা), থানা – কসবা, জেলা -বি-বাড়ীয়া এবং গাড়ীর মালিক আয়েশা আক্তার, স্বামী বানু মিয়া, পিতা-হালিম মিয়া, সাং কালামুরিয়া, থানা – কসবা, জেলা -বি-বাড়ীয়াকে আাসামী করে পরিদর্শক মোঃ তমিজ উদ্দিন মৃধা বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন বলে জানা যায় ।

(শুক্রবার) ১৫ই এপ্রিল ২০২২, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয় টেকনাফ বিশেষ জোন এর  সহকারি পরিচালক মোঃ সিরাজুল মোস্তফা এর নেতৃত্বে একটি গোয়েন্দা টিম গোপন সংবাদের ভিত্তিতে, টেকনাফ পৌরসভা চৌধুরী পাড়া লামার বাজারস্থ শাওন টাওয়ার সংলগ্ন রাস্তার উপর অভিযান পরিচালনা করে জালিয়া পাড়া ০৭ নং ওয়ার্ডের  মৃত মোকতার আহমদের ছেলে শাহ আলম (৪২) এবং মৃত হাসিমের ছেলে জাকির হোসেন (৫০) কে ২০,০০০ (বিশ হাজার) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করে। উদ্ধারকৃত আলামতের মূল্য ৬০,০০,০০০/- (ষাট লক্ষ) টাকা । আসামীদ্বয়ের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সালের ৩৬(১) সারণির ১০(গ) ধারায় টেকনাফ মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

এদিকে , (শুক্রবার) ১৫ই এপ্রিল ২০২২, মাদকদ্রব‌্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, মৌলভীবাজার এর  উপ-প‌রিচালক মোহাম্মদ হাবিব তেীহিদ ইমাম এর সা‌র্বিক তত্ত্বাবধা‌নে প‌রিদর্শক অমর কুমার সেন এর নেতৃ‌ত্বে বিভাগীয় রেইডিং টি‌মের সহ‌যো‌গিতায়  গোপন সংবাদের ভিত্তিতে কমলগঞ্জ থানাধীন ভানুগাছ বাজার মাধবপুর রোডস্থ উজিরপুর এলাকায় মাদকবিরোধী অ‌ভিযান চা‌লি‌য়ে ১০ (দশ) কেজি গাঁজা ও ৪০ (চল্লিশ) বোতল ভারতীয় মদ সহ  আসামী ১.সিতার মিয়া(২৫)  ২.মিরাজ আলী (৩৫), ৩. রাসেল মিয়া (২৫) কে হাতেনাতে গ্রেফতার করে। আসামীর বিরুদ্ধে কমলগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় ০১টি  নিয়‌মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

অন্যদিকে ,(শনিবার) ১৬ই এপ্রিল ২০২২, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় ব্রাহ্মণবাড়িয়ার সহকারি প‌রিচালক মুঃ মিজানুর রহমান এর নেতৃ‌ত্বে একটি টিম, নিয়মিত গাড়ি তল্লাশির রুটিন ওয়ার্কে কাউতলী এলাকা হইতে জামালপুরগামী রয়েল পরিবহন গাড়ি তল্লাশি করে মোঃ সানোয়ার হোসেন (২৮) পিতা মোঃ রমজান আলী সাং পাথালিয়া পশ্চিম পাড়া, পোস্ট ,থানা জামালপুর সদর, জেলা জামালপুরকে ০৬ কেজি গাঁজা সহ হাতেনাতে গ্রেফতার করা হয়। আসামীর  বিরুদ্ধে প‌রিদর্শক বেলায়েত হোসেন বাদী হয়ে সদর থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

এছাড়াও ,(বুধবার) ১৩ই এপ্রিল ২০২২, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয় মাগুরা এর উপ-প‌রিচালক মোঃ নাসির উদ্দিন  এর সা‌র্বিক তত্ত্বাবধা‌নে প‌রিদর্শক খবির আহমেদ এর নেতৃ‌ত্বে  ও বিভাগীয় রেইডিং টি‌মের সহ‌যো‌গিতায় গোপন সংবাদের ভিত্তিতে মাগুরা সদর থানাধীন কুকনা ঘোষপারা গ্রামস্থ মিতা (৩২) পিতাঃ মৃত হাফিজ বিশ্বাস সাং কুকনা ঘোষপারা এর বসতবাড়িতে অভিযান পরিচালনা করে ১০২ বোতল ফেন্সিডিল ও ২ কেজি গাজা সহ মিতা (৩২)কে হাতেনাতে গ্রেফতার করা হয় । আসামীর বিরু‌দ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়,মাগুরা এর প‌রিদর্শক খবির আহমেদ বাদী হয়ে মাগুরা সদর থানায় একটি নিয়‌মিত মামলা দা‌য়ের ক‌রেন বলে জানা যায়।