ঢাকা মেট্রো (দক্ষিন)

ডিএনসি ঢাকা মেট্রো (দক্ষিণ) ১০,১৫২ (দশ হাজার একশত বায়ান্ন) পিস ইয়াবাসহ ৬ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়

বেহায়া নির্লজ্জ মাদক কারবারীদের বিরুদ্ধে কোমর বেঁধে মাঠে নেমেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আবারো ঢাকা মেট্রো (দক্ষিন) ১০,১৫২ (দশ হাজার একশত বায়ান্ন) পিস ইয়াবাসহ ৬ জনকে গ্রেফতার করতে সক্ষম হয় ।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) এর ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ জাফরুল্ল্যাহ কাজল এর সার্বিক দিক নির্দেশনায়, ঢাকা মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মাসুদ হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে, সহকারী পরিচালকের সুভ্রত শুভ’র নেতৃত্বে সূত্রাপুর, মতিঝিল, ডেমরা, খিলগাঁও সার্কেলের সমন্বয়ে গঠিত একটি রেইডিং টিম ১০ই জুন ২০২২ থেকে ১১ই জুন দুপুর পর্যন্ত ভাটারা, খিলক্ষেত, বিমানবন্দর, উত্তরা ও ঢাকা জেলার আশুলিয়া এলাকায়  বিশেষ অভিযান পরিচালনা করে ১০,১৫২ (দশ হাজার একশত বায়ান্ন) পিস ইয়াবাসহ ৬ জনকে গ্রেফতার গ্রেফতার করে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে,  ১০ই জুন, ২০২২ রাত ১১.০০টার সময় ভাটারা থানাধীন নর্দ্দা বাসষ্টান্ডস্থ ক- ৪২/৬, তিন ভাই জেনারেল ষ্টোর নামীয় দোকানের সামনে থেকে মোঃ আশরাফ উদ্দীন (৩৭) কে প্যান্টের পকেটে বিশেষ কায়দায় লুকায়িত ৫০০০ (পাঁচ হাজার) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এসময় রেইডিং টিমের উপস্থিতি টের পেয়ে কক্সবাজারের উখিয়া উপজেলার রাজা পালং এলাকার মোহাম্মদ জাফর (৪৩) পালিয়ে যেতে সক্ষম হয়।

এদিকে অপর একটি টিম উত্তরা ও ঢাকা জেলার আশুলিয়া এলাকায় অভিযান পরিচালনা করে ভোর ৫.০০টায় আশুলিয়া থানাধীন জামগড়া চৌরাস্তা সংলগ্ন এলাকা থেকে ৫০০০ (পাঁচ হাজার) পিস ইয়াবাসহ নাদিয়া আক্তার শান্তা (২৩) এবং পারভিন আক্তার (২৮) কে গ্রেপ্তার করে।

এছাড়া, ঢাকা মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের খিলগাঁও সার্কেলের একটি রেইডিংটিম বসুন্ধরা আবাসিক এলাকার ব্লক-এ ১নং রোড থেকে ক্রয়-বিক্রয়কালে ১৫২ পিস ইয়াবাসহ জিল্লুর রহমান, মোঃ দিপু এবং মোঃ জসিম নামের ৩ জন স্থানীয় মাদক ব্যবসায়ীকে হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, কক্সবাজারের উখিয়া থেকে ইয়াবা বহন করে ঢাকার ভাটারা, উত্তরা ও আশুলিয়া এলাকায় একটি মাদক বিক্রির নেটওয়ার্ক গড়ে তোলার চেষ্টা করছিল। সহকারী পরিচালক সুভ্রত শুভ বলেন প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চক্রের অন্যান্যদের গ্রেফতার করতে অভিযান চলমান আছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন-২০১৮ অনুযায়ী নিয়মিত মামলা দায়ের করা হয়।