টেকনাফ বিশেষ জোন, ঢাকা মেট্রো (উত্তর), সিলেট, নারায়ণগঞ্জ, ব্রাম্মনবাড়িয়া, হবিগঞ্জ ও ফেনীতে বিপুল পরিমান মাদক ইয়াবা ও গাঁজা উদ্ধার।

কিছুতেই থামছেনা মাদক চোরাকারবারীদের দৌরাত্ব্য। মাদকের বিষাক্ত মরন ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বদ্ধ পরিকর । দেশব্যাপী বিছিন্নভাবে  ডিএনসির অভিযান অব্যাহত। আবারো ২৪ ঘন্টার ব্যবধানে টেকনাফ বিশেষ জোন, ঢাকা মেট্রো (উত্তর), সিলেট, নারায়ণগঞ্জ, ব্রাম্মনবাড়িয়া, হবিগঞ্জ ও ফেনীতে বিপুল পরিমান মাদক ইয়াবা ও গাঁজা উদ্ধার।

জানা যায়, (শুক্রবার) ২৫ ফেব্রুয়ারি ২০২২ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,  টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক মোঃ সিরাজুল মোস্তফা মুকুল এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া থানাধীন কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প -১ ই ব্লক ডি’র সেন্টার নং CO1ED1156 এর আব্দুর রশিদ ও  সেনোয়ারা বেগম ‍এর বসতঘর তল্লাশী করে ১০,০০০(দশ) হাজার পিস ইয়াবা এবং মাদক বিক্রির নগদ অর্থ ১৯০,০০০ (এক লক্ষ নব্বই হাজার) টাকাসহ সেনোয়ারা বেগম (৩০) কে হাতেনাতে গ্রেপ্তার করে। এসময় রেইডিং টিমের উপস্থিতি টের পেয়ে আব্দুর রশিদ(৩৫) পালিয়ে যায়। আসামীদের বিরুদ্ধে উখিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

(শনিবার)২৬ ফেব্রুয়ারি ২০২২ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রো (উত্তর) এর উপপরিচালক মো: রাশেদুজ্জামান এর সার্বিক তত্তাবধানে, সহকারী পরিচালক মো: মেহেদী হাসান এর নির্দেশনায়, ধানমন্ডি সার্কেল পরিদর্শক মো: কামরুজ্জামান,  উপপরিদর্শক আব্দুস সাত্তার ও সহকারী উপপরিদর্শক মো: জামাল উদ্দিন এর যৌথ নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে,  মোহাম্মদপুর থানাধীন আসাদ এভিনিউ’র বিভিন্ন এলাকায়, কাটাসুর ও কাদীরাবাদ হাউজিং এলাকায় অভিযান পরিচালনা করে ১। রহিদ হোসেন (২২)কে ৩০ বোতল ফেনসিডিল, ২ মো: হারুনুর রশিদ (৪৮)কে ১২০ পিস ইয়াবা ও ৩। মো: ইয়াকুব (৩৪)কে ১ কেজি ৫০০ গ্রাম (দেড়) কেজি গাঁজাসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়। আসামীদের বিরুদ্ধে পরিদর্শক মো: কামরুজ্জামান,  উপপরিদর্শক আব্দুস সাত্তার ও সহকারী উপপরিদর্শক মো: জামাল উদ্দিন বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুযায়ী-২০১৮ অনুযায়ী পৃথক তিনটি নিয়মিত মামলা দায়ের করেন বলে জানা যায়।

এদিকে (শনিবার)২৬ ফেব্রুয়ারি ২০২২ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, সিলেট এর উপপরিচালক মলায় ভূষণ চক্রবর্তী এর সার্বিক তত্তাবধানে, ‘ক’ সার্কেল পরিদর্শক ফনি ভূষণ রায় এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, গোলাপগঞ্জ পৌরসভার গেইট এর সামনে অভিযান পরিচালনা করে ১০০০ (এক হাজার) পিস ইয়াবাসহ মাহমুদ হোসেন কাঞ্চন (২৭), পিতা : আব্দুল করিমকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। আসামীর বিরুদ্ধে পরিদর্শক ফনি ভূষণ রায় বাদী হয়ে গোলাপগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

অন্যদিকে (শনিবার)২৬ ফেব্রুয়ারি ২০২২ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় নারায়ণগঞ্জ এর উপপরিচালক শামীম আহম্মেদ এবং সহকারী পরিচালক মোহাম্মদ সামছুল আলম এর সার্বিক তত্ত্বাবধানে, পরিদর্শক মোহাম্মদ ওবায়দুল কবির এর নেতৃত্বে একটি রেইডিং টিম  গোপন সংবাদের ভিত্তিতে আড়াইহাজার থানাধীন নয়াপুর এলাকায় অভিযান পরিচালনা করে ১৷ রাজিয়া খাতুন নিশু(২৫) ,স্বামী :-মোঃ জসিম, কে ৫(পাঁচ) কেজি গাঁজাসহ হাতেনাতে গ্রেফতার করে। আসামীর বিরুদ্ধে পরিদর্শক মোহাম্মদ ওবায়দুল কবির বাদী হয়ে আড়াইহাজার থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুযায়ী ১ টি নিয়মিত মামলা দায়ের করেন।

এদিকে (শনিবার)২৬ ফেব্রুয়ারি ২০২২ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় ব্রাম্মনবাড়িয়ার সহকারী পরিচালক মু: মিজানুর রহমান এর সার্বিক তত্তাবধানে, একটি টিম নিয়মিত যাত্রীবাহী গাড়ী তল্লাশীর রুটিন অনুযায়ী, শনিবার ঢাকা টু সিলেট মহাসড়কে যাত্রীবাহী বাস তল্লাশী করে (১)আনিছ মিয়া(২৩) পিতা – আঃ করিমকে ৫ (পাঁচ) কেজি গাঁজাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। আসামীর বিরুদ্ধে সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

অন্যদিকে ২৬ ফেব্রুয়ারি ২০২২ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, হবিগঞ্জ এর সহকারী পরিচালক, একেএম দিদারুল আলম এর সার্বিক তত্বাবধানে, একটি রেইডিং টিম গোপন সংবাদের ভিত্তিতে, হবিগঞ্জ জেলার অন্তর্গত চুনারুঘাট থানাধীন মির্জাপুর গ্রামস্থ শায়েস্তাগঞ্জ টৃ দেউন্দি রোডস্থ ৫নং শানখলা ইউনিয়ন পরিষদ সংলগ্ন গাজী স্টোর নামীয় দোকানের সামনে রাস্তার উপর অভিযান পরিচালনা করে  মোঃ ফরিদ মিয়া(২৬)কে দেহ তল্লাশি করে ৪(চার) কেজি গাঁজাসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়। আসামীর বিরুদ্ধে পরিদর্শক মোঃ এমদাদুল্লাহ বাদী হয়ে চুনারুঘাট  থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করেন বলে জানা যায়।

এদিকে ২৬ ফেব্রুয়ারি ২০২২ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়,ফেনীর সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল হামিদ এর সার্বিক তত্ত্বাবধায়নে, পরিদর্শক মোঃ মোজাম্মেল হক এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে, ফেনী মডেল থানাধীন মহিপাল এস এস কে রোডস্থ ফুডপার্ক হোটেল এন্ড রেস্টুরেন্ট এর সামনে রাস্তার উপর অভিযান পরিচালনা করে তৈয়ব আলী প্রকাশ সৈয়দ (১৯) কে ৯৮০ ( নয়শত আশি) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীর বিরুদ্ধে ফেনী মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করেন।