একদিকে অভিযান অন্যদিকে জনসচেতনতামূলক কার্যক্রম বেগবান করছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক: কিছুতেই থামছে না মাদক চোরাকারবারীদের দৌরাত্ব ! মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মাদক কারবারীদের বিরুদ্ধে অতন্ত্র প্রহরী। ডিএনসির বিশেষ গোয়েন্দা নজরদারিতে আবারো ২৪ ঘন্টার ব্যবধানে গাজীপুর,টাঙ্গাইল, ব্রাহ্মণবাড়িয়া, জেলা কার্যালয় চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, কুমিল্লা, ঝালকাঠি ও পাবনায় বিপুল পরিমান মাদক উদ্ধার।এছাড়াও একদিকে অভিযান অন্যদিকে জনসচেতনতামূলক কার্যক্রম বেগবান করছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ।

গাজীপুর
১৪ জুন ২০২১ খ্রিঃ তারিখ সোমবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়, গাজীপুরের সহকারী পরিচালক  শামীম হোসেন এর নেতৃত্বে একটি টিম, ২৪ কেজি গাঁজা সহ দুইজন কে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে, জিএমপি সদর  থানার টাংকির পাড়  এলাকায় অভিযান পরিচালনা করে ১৭ (সতের) কেজি গাঁজা সহ   মোঃ আসাদুল  (২০) কে হাতেনাতে গ্রেপ্তার করে। অপর এক অভিযানে সদর থানার রাহাপাড়া এলাকার বিমল রবিদাসের বাড়িতে অভিযান পরিচালনা করে ৭ (সাত) কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসময় রেইডিং টিম এর উপস্থিতি টের পেয়ে বিমল রবিদাস পালিয়ে যায় বলে জানা যায় । আসামীদের বিরুদ্ধে সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী পৃথক দুটি  নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়। অন্যদিকে
১৫ জুন ২০২১  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,  জেলা কার্যালয় টাঙ্গাইল সদর থানার বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ১/মাধব চন্দ্র কর্মকার(২২) ২/কলি চাকলাদার(২৮),৩/রুবেল চাকলাদার(৩৫),৪/ সজিব মিয়া (২৭),৫/ রতন চুহান(২০) কে মাদক সেবন অবস্থায় হাতেনাতে গ্রেপ্তার করে।  বিজ্ঞ বিচারক মোঃ খাইরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ( ভূমি) টাঙ্গাইল আসামীদের ১জনকে ছয় মাস এবং অপর ৪ জন প্রত্যেককে ৩ (তিন) মাস করে বিনাশ্রম কারাদন্ড  ও অর্থদন্ড প্রদান করেন বলে জানা যায়।

ব্রাহ্মণবাড়িয়া
১৪ জুন ২০২১  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,  জেলা কার্যালয়  ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পরিচালক মুঃ মিজানুর রহমান এর নেতৃত্বে একটি টিম ৪৪ পিস ইয়াবাসহ ১জনকে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে, কান্দিপাড়া এলাকায়  অভিযান পরিচালনা করে ৪৪ পিস ইয়াবাসহ মোঃ রাশেদ আহম্মেদ খান(৪৪) প্রকাশ বাবুকে হাতেনাতে গ্রেপ্তার করে।  আসামীর বিরুদ্ধে সদর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।
এছাড়াও ১৫ জুন ২০২১  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয় ব্রাহ্মণবাড়িয়া অভিযান পরিচালনা করে ৫৩ পিস ইয়াবাসহ মোঃরিপন মিয়া (৪০)কে হাতেনাতে গ্রেপ্তার করে। এসময় মোছা; বানেছা বেগম(৫০) পালিয়ে যায়। আসামীদ্বয়ের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

জেলা কার্যালয় চট্টগ্রাম
১৪ জুন ২০২১  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চট্টগ্রাম এর উপপরিচালক হুমায়ুন কবির খন্দকার এর সার্বিক তত্ত্বাবধানে এবং পরিদর্শক  এস এম আলম খান এর নেতৃত্বে  একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে চকোরিয়া বরইতলী ফুলতলা রাস্তার মাথা এলাকায় ঢাকাগামী টিআর ট্রাভেলস হতে ২,৫০০ (দুই হাজার পাঁচশত) পিস ইয়াবা সহ মর্জিনা বেগম (২৮) কে হাতেনাতে গ্রেপ্তার করে।  আসামীর বিরুদ্ধে কক্সবাজার চকোরিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী  একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

কুমিল্লা
১৪ জুন ২০২১  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,  জেলা কার্যালয় কুমিল্লার সহকারী পরিচালক চৌধুরী ইমরুল এর সার্বিক তত্তাবধানে, কুমিল্লা আদর্শ সদর উপজেলার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি)এ.কে.এম. ফয়সাল মহোদয়ের নেতৃত্বে একটি টিম কোতোয়ালি থানাধীন নোয়াপাড়া এলাকায় মোবাইলকোর্ট পরিচালনা করে ১) মোঃ সায়মন(২৯), ২) মোঃ আবুল কালাম হোসেন(২২) কে বিলাতিমদ ও ইয়াবসহ হাতেনাতে গ্রেপ্তার করে। ভ্রাম্যমাণ আদালতে আসামীদের প্রত্যেককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা প্রদান করা হয়।    

নারায়ণগঞ্জ
১৫ জুন ২০২১  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়  নারায়ণগঞ্জ এর সহকারী পরিচালক সামছুল আলম এর নেতৃত্বে একটি টিম ১০৫ পিস ইয়াবা সহ ১জনকে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে, ফতুল্লা মডেল থানাধীন দাপাইদ্রাকপুর  এলাকায় অভিযান পরিচালনা করে মো দেলোয়ার হোসেন প্রকাশ দেলু  (৩৪) পিতাঃমৃত  ফজলুর রহমানকে ১০৫ পিস ইয়াবা সহ হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীদের বিরুদ্ধে পরিদর্শক মোহাম্মদ ওবায়দুল কবির বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত  মামলা দায়ের করেন।

ঝালকাঠি
১৪ জুন ২০২১  সহকারী পরিচালক মোঃ এনায়েত হোসেন এর সার্বিক তত্তাবধানে, পরিদর্শক (ভাঃ)মোঃ আবদুর রব এর নেতৃত্বে একটি টিম  ঝালকাঠি পৌরসভার কৃষ্ণকাঠি এলাকায় অভিযান পরিচালনা করে  মোঃ জসিম উদ্দিন হাওলাদার কে তার দখলিয় বসতঘর হতে ১১০(একশত দশ) পিস ইয়াবা ট্যাবলেট সহ হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীর বিরুদ্ধে পরিদর্শক (ভাঃ)মোঃ আবদুর রব বাদী হয়ে  ঝালকাঠি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী  একটি নিয়মিত মামলা দায়ের করেন।

পাবনা
১৪ জুন ২০২১  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পাবনা ক সার্কেলের পরিদর্শক মোঃ শাহ জালাল খান এর নেতৃত্বে আরিফপুর হাজিরহাটে অভিযান পরিচালনা করে  মোঃ মজিবর রহমানকে ২৫ গ্রাম হেরোইনসহ হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীর বিরুদ্ধে পাবনা সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করেন বলে জানা যায়।

এছাড়াও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয় ফেনী ১৪ জুন ২০২১ কারাবন্দীদের সংশোধনার্থে ফেনী জেলা কারাগারে মাদকবিরোধী উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠান আয়োজন করে।

এদিকে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয় সুনামগঞ্জ ১৫ জুন, ২০২১   বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাদকবিরোধী আলোচনা সভা, মাদকবিরোধী স্লোগান সম্বলিত স্কেল ও জ্যামিতি বক্স বিতরণ করে। উপস্থিত  সকল শিক্ষার্থীর হাতে মানবদেহে মাদকের ক্ষতিকর প্রভাব সম্মলিত ডিজিটাল স্কেল জ্যামিতি বক্স ও হ্যান্ড স্যানিটাইজার ও প্রদান করা হয়।